ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

খালেদা জিয়াকে হত্যা করতে চায় সরকার : ফখরুল

সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায়, জেনেশুনেই পূর্বপরিকল্পিত একটা হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়। আমরা পরিষ্কার করে বলে দিতে চাই, চিকিৎসার অভাবে দেশনেত্রীর যদি কোনো দুর্ঘটনা ঘটে তাহলে আপনাদের সবাইকেই হত্যার আসামি করে বিচার করা হবে।


বুধবার (৫ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপির মহাসচিব বলেন, দলমত নির্বিশেষে সারাদেশের মানুষ যখন চাচ্ছে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হোক। তখন শেখ হাসিনা রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে বিদেশে যেতে দিচ্ছেন না।


খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে সরকার আটকে রেখেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, তিনি (খালেদা) এখন হাসপাতালে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। চিকিৎসকরা বলছেন তাকে বিদেশে চিকিৎসা দেওয়া প্রয়োজন, তখন এই সরকার তাকে বিদেশে যাওয়ার কোনো ব্যবস্থা করছে না। বরং তারা বিভিন্ন আইনের কথা বলে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে।


কোনো আইন মানুষের চেয়ে বড় নয় জানিয়ে তিনি বলেন, সরকারের এই মূহূর্তে কোনো রাজনৈতিক প্রতিহিংসা না করে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো দরকার।


তিনি আরও বলেন, আপনারা জানেন, আমাদের যেসব চিকিৎসকরা রয়েছেন তারা অত্যন্ত আন্তরিকতার সাথে সবশক্তি দিয়ে চেষ্টা করছেন দেশনেত্রী খালেদা জিয়াকে বাঁচিয়ে রাখার জন্য। গত পরশু (সোমবার) তার একটা প্রোসিডিওর হয়েছে। গতকাল (মঙ্গলবার) আমি চিকিৎসকদের সাথে কথা বলেছি। তারা বলেছেন, এখানে যে টেকনিক্যাল সাপোর্ট রয়েছে তা দিয়ে যা করছি সেটা অত্যন্ত সাময়িক। যে কোনো সময় দেশনেত্রী খালেদা জিয়ার জীবনের আশঙ্কা মারাত্মক হয়ে দেখা দিতে পারে।


মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রমুখ।

ads

Our Facebook Page